www.szamin.com


জেল থেকে এক মুজিব সৈনিকের বাচাঁর আকুতি


  নিজস্ব প্রতিবেদক | ৫ আগস্ট ২০১৭, শনিবার, ৫:৩২ | এক্সক্লুসিভ 


রাজবাড়ি জেলা জুড়ে এখন আলোচনার বিষয় একটি লিফলেট-একটি পোস্টার। কারাগার থেকে বাচাঁর আকুতি জানিয়ে এলাকবাসীর কাছে লিফলেট বিতরন করা হচ্ছে।‘ জেল থেকে আমি সবুজ বলছি।’ পোষ্টারে লেখা-ষড়যন্ত্রের শিকার ছাত্রলীগ নেতা সবুজের মুক্তি চাই।’ কেন মুন্সী জাহিদুল ইসলাম সবুজ কারাগারে? কি তার অপরাধ? লিফলেটে তার অপরাধের কথা নিজেই বলেছে সবুজ। এলাকার এমপির অপকর্মের সাথে সায় নেই সবুজের। আগামী নির্বাচনে দলকে জিতিয়ে আনার স্বার্থে প্রার্থী পরিবর্তন চান তিনি? সবুজ বর্তমান এমপির বদলে সাবেক ছাত্রনেতা সোহেল রানা টিপুর সমর্থক। ফেসবুকে সবুজ সোহেল রানা টিপুর ছবিতে লাইক দিয়েছিলো। এটা সহ্য হয়নি মহাক্ষতাধর এমপি পুত্রের। সন্ত্রাসী বাহিনী নিয়ে এমপি পুত্র হিন্দি সিনেমার দৃশ্যের মত চিহ্নিত -তালিকাভুক্ত ক্যাডার দিয়ে নিজের বাসায় তুলে এনে মারপিট করে ককটেল হাতে ধরিয়ে তুলে দেয় পুলিশে।
   ঢাকার তিতুমীর কলেজের সাবেক ছাত্রনেতা জাহিদুল ইসলাম সবুজ বেড়ে উঠেছে বঙ্গবন্ধু আর জয়বাংলা শুনে শুনে। তার পিতা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। পুরো পরিবার ধারন করে বঙ্গবন্ধুর আদর্শ। সে আদর্শ বুকে নিয়ে বড় হয়েছে সবুজ। হাল সময়ে এমপি-মন্ত্রীদের আশ্রয়ে লালিত তৃনমুলে গেড়ে বসা হাজারো কাউয়া আর হাব্রীডদের ভীড়ে সত্যিকারে বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক হওয়া-শেখ হাসিনার নেতৃত্বে পথচলা হয়তো সবুজের অপরাধ!
    সবুজকে কেবল পিটিয়ে মারতœক আহত করে পুলিশে দিয়েই ক্ষান্ত হয়নি এমপি সাহেব ও তার পুত্রধন। এখন এলাকাজড়ে অপকর্ম জায়েজ করতে লোক দেখানো মানববন্ধন করাচ্ছেন তাদের টিআর ,কাবিখা খোর ভাড়াটিয়াদের দিয়ে।
   অন্যদিকে একজন খাটি মুজিব সৈনিক ,যার রক্তে,মগজে শিরায় শিরায় বঙ্গবন্ধুর আদর্শ - তারুন্যদীপ্ত সেই মুজিব সৈনিক সবুজ ,এমপি পুত্রের সন্ত্রাসী লালসার শিকার হয়ে কারা অভ্যন্তরে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছে। এমপি পুত্রের সন্ত্রাসী বাহিনীর বিরুদ্ধে প্রকাশ্যে কথা বলার সাহস না থাকলেও সবুজকে অন্যায় ভাবে নির্যাতন ও গ্রেপ্তারের প্রতিবাদে ঘেন্নার উপচে পড়া জোয়ার বইছে গোটা রাজবাড়ি জেলাজুড়ে।



এ বিভাগের আরও খবর















সম্পাদক- লুৎফুন নাহার রুমা
নির্বাহী সম্পাদক- যারিন তাসনীম ঐশী

সম্পাদক বার্তা বিভাগ- কামরুল ইসলাম
ঠিকানা- ২৩/৩ তোপখানা রোড (চতুর্থ তলা), ঢাকা। ফোন- ০১৭১৫১৮৭৩১৮, ০১৭১১১৮১৮৯৩
Email: szaminnews@gmail.com
  Web: www.szamin.com