www.szamin.com


ঘরেই তৈরি করুন ইতালিয়ান চিকেনকারি


 স্বদেশ জমিন ডেস্ক: | ২২ জানুয়ারি ২০১৯, মঙ্গলবার, ১১:৫৮ | লাইফস্টাইল 


সবজি আমাদের শরীরের জন্য খুবই উপকারী খাবার।শীতে বাজারে প্রচুর সবজি পাওয়া যাচ্ছে এখন। সবজিতে রয়েছে বিভিন্ন ধরনের ভিটামিন ও মিনারেলস। শীতের সবজি দিয়ে ঘরেই তৈরি করতে পারেন ইতালিয়ান চিকেনকারি।

উপকরণ

বিভিন্ন রকমের শীতের সবজি (ফুলকপি, বাঁধাকপি, পেপে, গাজর, বেবিকর্ন, সিম, মটরশুটি)কিউব করে কাটা –চার কাপ, মুরগির হাঁড় ছাড়া মাংশ –এক কাপ, পেঁয়াজ পাতা লম্বা করে কাঁটা –এক কাপ আদা বাঁটা –এক চা চামচ, রসুন বাঁটা — এক চা চামচ, গোল মরিচ- ১/২ চা চামচ, প্যাপরিকা পাউডার –এক টেবিল চামচ, সয়া সস –এক টেবিল চামচ, লেবুর রস—এক টেবিল চামচ জলপাই তেল ও লবণ পরিমানমত।

প্রণালি

মুরগির মাংশ ছোট কুচি করে কাটুন। তারপর আদা বাটা, রসুন বাটা, সয়া সস, লবণ, লেবুর রস ও গোল মরিচ দিয়ে মেরিনেট করে রাখুন ১/২ ঘন্টা।

প্যানে তেল গরম করুন। পেয়াজ পাতা দিন, দুই মিনিট হালকা আঁচে ভাজুন। এবার মেরিনেট করা মুরগি দিন। কিছুক্ষণ মধ্যম আঁচে ভাজুন। মুরগি সিদ্ধ হলে, নেড়ে চেড়ে সবজি দিন। ভাজুন। সবজি সিদ্ধ হবার জন্যে পানি দিতে পারেন খুবই অল্প। সবজি সিদ্ধ হলে লবণ ও প্যাপরিকা দিন। নেড়ে চেড়ে, লেবুর রস দিয়ে নামান। নামানোর আগে ধনেপাতা বা কাঁচা মরিচ দিতে পারেন।

সবজি খুব বেশি সিদ্ধ হয়ে নরম করার দরকার নেই। হালকা কচকচে থাকলে খেতে ভালো লাগবে। চাইলে শশা, টমেটো,ক্যাপসিকাম ইত্যাদি ওপরে দিয়ে পরিবেশন করতে পারেন।



এ বিভাগের আরও খবর















সম্পাদক- লুৎফুন নাহার রুমা
নির্বাহী সম্পাদক- যারিন তাসনীম ঐশী

সম্পাদক বার্তা বিভাগ- কামরুল ইসলাম
ঠিকানা- ২৩/৩ তোপখানা রোড (চতুর্থ তলা), ঢাকা। ফোন- ০১৭১৫১৮৭৩১৮, ০১৭১১১৮১৮৯৩
Email: szaminnews@gmail.com
  Web: www.szamin.com