www.szamin.com


ছাত্রীকে ধর্ষণচেষ্টার অভিযোগে প্রধান শিক্ষক গ্রেপ্তার


 স্বদেশ জমিন ডেস্ক | ১২ মার্চ ২০১৯, মঙ্গলবার, ৯:৫১ | অপরাধ 


নরসিংদীর বেলাবতে প্রধান শিক্ষকের বিরুদ্ধে অষ্টম শ্রেণীর এক ছাত্রীকে ধর্ষণচেষ্টার অভিযোগ উঠেছে। এ ঘটনায় সোমবার রাতে ছাত্রীর মা নারী ও শিশু নির্যাতন দমন আইনে বেলাব থানায় মামলা দায়ের করে। মঙ্গলবার সে মামলায় গ্রেপ্তার দেখিয়ে অভিযুক্ত প্রধান শিক্ষক হারুণ অর রশিদকে জেল হাজতে প্রেরণ করা হয়।

অভিযুক্ত প্রধান শিক্ষক হারুন অর রশিদ গাজিপুর জেলার কাপাসিয়া উপজেলার কামারগাঁও গ্রামের মৃত আবদুস ছাত্তারের ছেলে।

মামলার এজাহার সূত্রে জানা যায়, সোমবার বিকালে উপজেলার চর উজিলাব ইউনিয়নের চর আমলাব মাধ্যমিক বিদ্যালয়ে স্পেশাল ভাবে স্কাউট চলাকালে প্রধান শিক্ষক ছাত্রীটিকে তার কক্ষে ডেকে নিয়ে জোড়পূর্বক ধর্ষনের চেষ্ঠা করে।

এ সময় ছাত্রীটি কৌশলে নিজেকে রক্ষা করে বাড়িতে গিয়ে অভিভাবকদের ঘটনা খুলে বললে গ্রামবাসী এসে প্রধান শিক্ষক হারুন অর রশিদকে তার কক্ষে তালাবদ্ধ করে রাখে এবং শিক্ষককে মারধর করে।

অভিযুক্ত প্রধান শিক্ষক হারুন অর রশিদ গত ৮ বছর ধরে উক্ত বিদ্যালয়ে প্রধান শিক্ষক হিসেবে চাকরী করেন। এ দীর্ঘ চাকরীকালীন সময়ে উনার বিরুদ্ধে একাধিকবার ছাত্রীদের শ্লীলতাহানীসহ নারী নির্যাতনের একাধিক অভিযোগ থাকলেও তিনি উক্ত পদে বহাল ছিলেন।

উনার এসব অপকর্মের বিরুদ্ধে এতদিন তেমন কোন প্রতিবাদ না হলেও গত সোমবারের ঘটনায় অভিভাবক মহল উনার চাকরীচ্যুত করার পাশাপাশি দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেছেন।

চর উজিলাব ইউনিয়নের চেয়ারম্যান মো. আখতারুজ্জামান বলেন, খবর পেয়ে আমি ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি শমসের জামান ভূঁইয়া রিটন বিদ্যালয়ে যাই। গিয়ে দেখি শত শত গ্রামবাসী প্রধান শিক্ষককে তার কক্ষে তালাবদ্ধ করে রেখেছে। উত্তেজিত জনতার গণপিটুনী থেকে অভিযুক্ত শিক্ষককে বাঁচাতে গিয়ে আমরা আহত হই। পরে পুলিশকে খবর দিলে ঘটনাস্থলে পৌছে শিক্ষককে উদ্ধার করে বেলাব থানায় নিয়ে যায়।

বেলাব থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ফখরুদ্দীন ভূঁইয়া ঘটনার সত্যতা স্বীকার করে বলেন,উত্তেজিত জনতার হাত থেকে অভিযুক্ত শিক্ষককে উদ্ধার করে থানায় আনা হয়েছিল।সোমবার রাতে নির্যাতিত ছাত্রীটির মায়ের ধর্ষন চেষ্ঠার মামলায় মঙ্গলবার তাকে কারাগারে প্রেরণ করা হয়েছে।

 



এ বিভাগের আরও খবর















সম্পাদক- লুৎফুন নাহার রুমা
নির্বাহী সম্পাদক- যারিন তাসনীম ঐশী

সম্পাদক বার্তা বিভাগ- কামরুল ইসলাম
ঠিকানা- ২৩/৩ তোপখানা রোড (চতুর্থ তলা), ঢাকা। ফোন- ০১৭১৫১৮৭৩১৮, ০১৭১১১৮১৮৯৩
Email: szaminnews@gmail.com
  Web: www.szamin.com