www.szamin.com


তালায় খ্রিষ্টান মিশনে রহস্য জনকভাবে আগুন


  এসএম বাচ্চু,তালা(সাতক্ষীরা)প্রতিনিধি: | ১১ এপ্রিল ২০১৯, বৃহস্পতিবার, ২:০৪ | সারাদেশ 


তালা উপজেলার চাইল্ড ডেভেলপমেন্ট খ্রিষ্টান মিশনে রহস্যজনক ভাবে চারটি ঘরে আগুনে ভস্মীভূত হয়েছে । এতে প্রায় ১৫-২০ লক্ষাধিক টাকার ক্ষতিসাধন হয়েছে বলে জানাযায় ।
প্রকাশ, বুধবার মধ্য রাতে আনুমানিক প্রায় ১১টার সময়  উপজেলার মহান্দী গ্রামের খ্রিষ্টান মিশনে রহস্যজনক ভাবে আগুন লাগে । পরে ৯৯৯ মাধ্যমে ফায়ার সর্ভিসের ইউনিট কে তথ্য জানিয়ে স্থানীয় গ্রামবাসী পানি প্রয়োগ করে আগুন নিয়ন্ত্রণ আনতে চেষ্টা করা কালে সাতক্ষীরা থেকে ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয় । মুহূর্তেই টিন শেডের চারটি ঘরে আগুন ছড়িয়ে পড়ে ৮টি ল্যাপটপ,১টি কম্পিউটার,১টি প্রজেক্টর,কয়েকটি সিলিংফ্যান,২৩৩ শিশুর জন্য রাখা শিক্ষা উপকরণ, ব্যাগ, শুকনো খাবার ও স্বাস্থ্যসেবার যাবতীয় জরুরী ডকুমেন্ট সহ নগদ ৬০ থেকে ৭০ হাজার টাকা,আসবাবপত্র মোট ১৫-২০ লক্ষাধিক টাকার ক্ষতিসাধন হয়েছে ।
মিশনের পালক অনাদি মোহন জানান, আমি রাত্র আনুমানিক ১০ দিকে ঘুমাতে যায় তার পরে কে বা কাহার আগুন দিতে পারে বলে সন্ধেও করছেন । কারন তার সঙ্গে কিছু খ্রিষ্টান সদস্যের বিরোধ চলছিল। এরই জের ধরে ঘটনা ঘটতে পারে  । থানায় একটি অভিযোগ দায়েরের প্রস্তুতি চলছে।
তবে এলাকাবাসীর সাথে কথা বলে জানাযায় বৃহ:বার আমাদের মিশনে উদ্ধতন মহলে কর্মকর্তাদের পরিদর্শনে আসার কথা ছিলো ।তাছাড়া আগুন লাগার পরে পালক অনাদি মোহন বলেন তোদের শান্তি হয়েছে ওই দেখ আগুন লেগেছে  ।তাছাড়া পালকের নিজ ঘরে হতে আগুন লাগার আগেই মোটরসাইকেল, টিভি, ফ্রিজ বের করে আনেন। এতে করে ধারনা করা হচ্ছে শত্রুতার কারনে আগুন লাগানো হয়েছে ।
মিশনের নৈশপ্রহরী আজগর আলি জানান, রাতে পাহারাকালে তিনি কিছুক্ষণের জন্য ঘুমিয়ে পড়েন। হঠাৎ আগুন দেখে তিনি চিৎকার দিলে এলাকাবাসী ছুটে আসেন।
সাতক্ষীরা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো.আজিজুর রহমান জানান, ৯৯৯ মাধ্যমে সংবাদ পেয়ে  আমার ইউনিট ঘটনাস্থলে পৌঁছে  এলাকাবাসীর সহায়তায় আগুন নিয়ন্ত্রণ করতে সক্ষম হয় ।তবে ৪টি ঘরের সকল আসবাবপত্র পুড়ে গেছে সহ অনেক জরুরী জিনিস পত্র পুড়ে গেছে।
ইউপি চেয়ারম্যান আজিজুর রহমান রাজু জানান,আগুন লাগার খবর পেয়ে তালা উপজেলা পরিষদ চেয়াম্যান ঘোষ সনৎ কুমার ও আমি সহ স্থানীয় আ:লীগের নেতৃবৃন্দ ঘটনাস্থল পরিদর্শন করেছি । প্রাথমিক ভাবে ধারনা করা হচ্ছে বৈদ্যুতিক শট সার্কিটের কারনে আগুন লেগেছে ।
তালা থানার অফিসার ইনচার্জ (ওসি)মো: মেহেদি রাসেল জানান,আগুন লাগার বিষয়টি শুনেছি, তদন্ত চলছে অভিযোগ পেলে আইনগত ব্যাবস্থা নেব ।



এ বিভাগের আরও খবর















সম্পাদক- লুৎফুন নাহার রুমা
নির্বাহী সম্পাদক- যারিন তাসনীম ঐশী

সম্পাদক বার্তা বিভাগ- কামরুল ইসলাম
ঠিকানা- ২৩/৩ তোপখানা রোড (চতুর্থ তলা), ঢাকা। ফোন- ০১৭১৫১৮৭৩১৮, ০১৭১১১৮১৮৯৩
Email: szaminnews@gmail.com
  Web: www.szamin.com