www.szamin.com


আলমারির বিনিময়ে ঠিকাদার পেলেন খেলার মাঠ!


 পঞ্চগড় প্রতিনিধি | ২৩ এপ্রিল ২০১৯, মঙ্গলবার, ৮:২৩ | সারাদেশ 


পঞ্চগড়ের দেবীগঞ্জ উপজেলার হাজরা ডাঙ্গা দাখিল মাদ্রাসার মাঠটি একটি আলমারির বদলে এক রাস্তার কাজের ঠিকাদারকে ভাড়া দেয়া হয়েছে বলে অভিযোগ উঠেছে। মাদ্রাসার মাঠে রাস্তার কাজে ব্যবহৃত বালি-পাথর স্তুপ করে রাখা হয়েছে। ফলে বন্ধ হয়ে গেছে ওই মাদ্রাসার শিক্ষার্থীদের খেলাধুলা।

ধুলাবালিতে স্বাস্থ্য ঝুঁকির পাশাপাশি ওই এলাকার পরিবেশের উপরও প্রভাব পড়ছে বলে জানিয়েছেন স্থানীয়রা।

জানা গেছে, গত দশ দিন আগে হাজরা ডাঙ্গা থেকে কালিগঞ্জ পর্যন্ত ২ কিলোমিটার রাস্তা পাকা করণের কাজ শুরু হয়। ঠাকুরগাঁওয়ের ঠিকাদারি প্রতিষ্ঠান এম এস ট্রেডার্স এই কাজ শুরু করে। রাস্তার কাজের বালি পাথর রাখা হয় ওই মাদ্রাসার মাঠে। মাদ্রাসার সাথে রয়েছে হাজরাডাঙ্গা সরকারি প্রাথমিক বিদ্যালয়। এই বিদ্যালয়ের শিক্ষার্থীরাও এই মাঠে খেলাধুলা করে।

মাঠটিতে বালি পাথর রাখার কারণে ওই দুই প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের খেলাধুলা বন্ধ হয়ে গেছে। স্বাস্থ্য ঝুঁকিতেও রয়েছে তারা। স্থানীয় অভিভাবক আব্দুস সাত্তার জানায় মাদ্রাসা কমিটি এবং শিক্ষকদের বারবার বলা হলেও তারা কথা শোনে না। প্রচুর ধুলাবালিতে ছেলে মেয়েদের স্বাস্থ্য খারাপ হচ্ছে।

মাদ্রাসার দশম শ্রেণির শিক্ষার্থী ওয়াসিম আকরাম এবং প্রাথমিক বিদ্যালয়ের দ্বিতীয় শ্রেণীর শিক্ষার্থী সবুজ ইসলাম জানায়, বালি পাথর রাখার কারণে আমরা খেলাধুলা করতে পারি না। মাঠের মধ্যে প্রচুর ধুলাবালি।

মাদ্রাসার সুপারেন্টেন্ড মতিউর রহমান জানান, কমিটির সাথে ঠিকাদার আলাপ করেছে। আমাদের একটি আলমারি দেয়ার কথা। আর আমি কিছু জানি না। কমিটি বলেছে বলেই আমি মাঠে বালি পাথর রাখতে দিয়েছি।

মাদ্রাসা পরিচালনা কমিটির সভাপতি মকছেদ আলী জানান, কমিটির সবাই মিলে সিদ্ধান্ত নিয়েছি। ঠিকাদার বই রাখার জন্য একটি আলমারী দেবে। তাই বালি পাথর রাখতে দিয়েছি।

এ ব্যাপারে এম এস ট্রেডার্স এর স্বত্বাধিকারী মুক্তা সরকারের সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তার ম্যানেজার সিদ্দিক আলী জানান, তিনি অসুস্থ। সিদ্দিক আলী এ ব্যাপারে বলেন, বালি পাথর রাখার যায়গা নেই। মাদ্রাসার মাঠটি ভাড়া নেয়া হয়েছে।

দেবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রত্যয় হাসান জানান, শিক্ষা প্রতিষ্ঠানের মাঠে রাস্তার কাজের মালামাল রাখা ভালো কাজ নয়। আমি খোঁজ নিয়ে ব্যবস্থা নেব।



এ বিভাগের আরও খবর















সম্পাদক- লুৎফুন নাহার রুমা
নির্বাহী সম্পাদক- যারিন তাসনীম ঐশী

সম্পাদক বার্তা বিভাগ- কামরুল ইসলাম
ঠিকানা- ২৩/৩ তোপখানা রোড (চতুর্থ তলা), ঢাকা। ফোন- ০১৭১৫১৮৭৩১৮, ০১৭১১১৮১৮৯৩
Email: szaminnews@gmail.com
  Web: www.szamin.com