www.szamin.com


ব্রুনাই থেকে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী


 স্বদেশ জমিন ডেস্ক | ২৩ এপ্রিল ২০১৯, মঙ্গলবার, ৯:০৭ | জাতীয় 


তিন দিনের সরকারি সফর শেষে ব্রুনাই থেকে ঢাকায় এসে পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। স্থানীয় সময় ৫টা ১৫ মিনিটে বাংলাদেশ বিমানের একটি বিশেষ ফ্লাইটে বন্দর সেরি বেগাবানের ব্রুনাই আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করেন তিনি। পরে বিমানটি বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ৭টার দিকে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।

এর আগে ব্রুনাইয়ের প্রাথমিক সম্পদ এবং পর্যটন বিষয়ক মন্ত্রী দাতো সেরি সেথিয়া আওয়াঙ্গ হাজি আলী বিন হাজি আপং এবং ব্রনাইয়ে বাংলাদেশের হাইকমিশনার এয়ার ভাইস মার্শাল (অব.) মাহমুদ হুসেইন বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে বিদায় জানান। এসময় প্রধানমন্ত্রীকে গার্ড অব অনার প্রদান করা হয়।

এর আগে ব্রুনাইয়ের প্রাথমিক সম্পদ ও পর্যটন মন্ত্রী দাতো আলি আপাং প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বিদায় জানান।

এ সফরকালে বাংলাদেশ ও ব্রুনাইয়ের মধ্যে কৃষি, মৎস্য, প্রাণী সম্পদ, সংস্কৃতি, ক্রীড়া ও এলএনজি সরবরাহসহ সাতটি চুক্তি স্বাক্ষরিত হয়। এর মধ্যে ছয়টি সমঝোতা স্মারক এবং অন্যটি ভিসা সংক্রান্ত নোট বিনিময়।

বৈঠকে প্রধানমন্ত্রী দক্ষিণ ও দক্ষিণ-পূর্ব এশীয় অঞ্চলে ইসলামী সহযোগিতা সংস্থার (ওআইসি) সদস্য পাঁচটি দেশের সমন্বয়ে আঞ্চলিক অর্থনৈতিক ফোরাম গঠনের প্রস্তাব দিয়েছেন।

তিনদিনের সরকারি সফরে গত ২১ এপ্রিল ব্রুনাই পৌঁছান শেখ হাসিনা। সফরকালে তিনি ব্রুনাইয়ের সুলতান হাজি হাসানাল বলকিয়ার সঙ্গে দ্বিপক্ষীয় আলোচনাসহ সুলতান এবং রাজ পরিবারের সদস্যদের সঙ্গে সাক্ষাৎ করেন এবং বাংলাদেশ-ব্রুনাই বিজনেস ফোরামের উদ্বোধনী অনুষ্ঠানসহ বেশকিছু কর্মসূচিতে যোগ দেন।



এ বিভাগের আরও খবর















সম্পাদক- লুৎফুন নাহার রুমা
নির্বাহী সম্পাদক- যারিন তাসনীম ঐশী

সম্পাদক বার্তা বিভাগ- কামরুল ইসলাম
ঠিকানা- ২৩/৩ তোপখানা রোড (চতুর্থ তলা), ঢাকা। ফোন- ০১৭১৫১৮৭৩১৮, ০১৭১১১৮১৮৯৩
Email: szaminnews@gmail.com
  Web: www.szamin.com