www.szamin.com


খেলাধুলায় হারজিত থাকবেই, আজ হারলে কাল জিতব: প্রধানমন্ত্রী


 স্বদেশ জমিন ডেস্ক | ২৭ এপ্রিল ২০১৯, শনিবার, ৯:৫৩ | জাতীয় 


প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, খেলাধুলায় হারজিত থাকবেই। এতে মন খারাপ করার কিছু নেই। আজ হারলে কাল জিতব- এই কথা মনে রাখতে হবে।

জাতির পিতা নিজেকে সেভাবেই গড়ে তুলেছিলেন, সবক্ষেত্রেই হার না মানা একটি মনোভাব ছিল তার। যে কারণে মহান মুক্তিযুদ্ধে আমরা বিজয় অর্জন করেছিলাম।

শনিবার (২৭ এপ্রিল) বিকেলে রাজধানীর বঙ্গবন্ধু স্টেডিয়ামে ‘বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় স্পোর্টস চ্যাম্পিয়নশিপ ২০১৯’-এর সমাপনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

শেখ হাসিনা বলেন, আপনারা জানেন, আমার দাদা ফুটবল খেলতেন। বাবাও ফুটবল খেলতেন। আমার দুই ভাই, শেখ কামাল ও শেখ জামাল— তারা দু’জনেই খেলাধুলা পছন্দ করত। কামালের স্ত্রী সুলতানা, সে খেলোয়াড় হিসেবেই ঢাকা বিশ্ববিদ্যালয়ের ‘ব্লু’ ছিল। জামালের স্ত্রী, সেও খেলাধুলায় ছিল। আমাদের পুরো পরিবারই খেলাধুলায় সম্পৃক্ত ছিলাম।

প্রধানমন্ত্রী বলেন, আমরা ১৯৯৬ সালে ক্ষমতায় আসার পর অন্যান্য খাতের মতো খেলাধূলাতেও নজর দেই। তবে ওই মেয়াদে অনেক কাজ আমরা শুরু করেও শেষ করতে পারিনি। ২০০৮ সালের নির্বাচনে জয়ী হয়ে সরকার গঠনের পর আমরা আবার সেগুলো শেষ করেছি। আমাদের প্রচেষ্টা ছিল শিক্ষা, ক্রীড়া, সংস্কৃতি— প্রতিটি ক্ষেত্রে দেশের শিশু থেকে তরুণ, যুব সমাজকে সম্পৃক্ত করা।

প্রধানমন্ত্রী আরও বলেন, আমরা ক্রীড়াতে সব ক্ষেত্রে প্রতিযোগিতা চালু করেছি। প্রাথমিকের মেয়েদের জন্য আমরা বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট আয়োজন করছি। প্রাথমিক ছেলেদের জন্য রয়েছে বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট। এছাড়া এই বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় স্পোর্টস চ্যাম্পিয়নশিপ রয়েছে। এখানে যারা যারা অংশ নিয়েছেন, তাদের সবাইকে আমি আন্তরিক ধন্যবাদ জানাই।



এ বিভাগের আরও খবর















সম্পাদক- লুৎফুন নাহার রুমা
নির্বাহী সম্পাদক- যারিন তাসনীম ঐশী

সম্পাদক বার্তা বিভাগ- কামরুল ইসলাম
ঠিকানা- ২৩/৩ তোপখানা রোড (চতুর্থ তলা), ঢাকা। ফোন- ০১৭১৫১৮৭৩১৮, ০১৭১১১৮১৮৯৩
Email: szaminnews@gmail.com
  Web: www.szamin.com